সদরঘাট থানা উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল তাদের

সদরঘাট থানা উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল তাদের

চট্টগ্রামের সদরঘাট থানা উড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছিলেন নব্য জেএমবির আটক দুই সদস্য। মঙ্গলবার (০২ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশের উপকমিশনার হাসান মাহমুদ শওকত। এর আগে, আজ ভোররাতে নগরীর মাদারবাড়ী বালুর মাঠের পাশে মিনু ভবনের পাঁচতলা থেকে নব্য জেএমবির দুই সদস্য আসফাকুর রহমান ও রাকিবুল হাসান আটক করে পুলিশ।

সদরঘাট থানা উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল তাদের

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর সদরঘাট থানার মাদারবাড়ীর ওই ভবনে অভিযান চালানো হয়। সেখান থেকে এ দুজনকে আটক করা হয়। তাঁদের মধ্যে রাকিবুল হাসান নব্য জেএমবির ডেপুটি কমান্ডার। তাঁরা দুইজন সদরঘাট থানায় হামলার ছক কষেছিলেন। ওই বাড়ি থেকে হামলা চালাতে হাতে আাঁকা একটি ছক উদ্ধার করা হয়েছে বলেও জানান হাসান মাহমুদ শওকত। তিনি জানান, এই পরিকল্পনার সঙ্গে মোট পাঁচজন নব্য জেএমবির সদস্য জড়িত বলে তাঁরা জানতে পেরেছেন। আজ দুজনকে আটক করা সম্ভব হলেও বাকিদের আটকের চেষ্টা চলছে।

পুলিশ জানায়, নব্য জেএমবির কথিত আমির ডন ভাইয়ের নির্দেশে চট্টগ্রাম শহরে পুলিশের স্থাপনা লক্ষ্য করে নাশকতা চালাতে দুই মাস আগে ব্যাচেলর পরিচয়ে ওই বাসা ভাড়া নেন নব্য জেএমবির সদস্যরা। তাঁরা যে ফ্ল্যাটে থাকতেন, সেটি তল্লাশি করে ১০টি দেশি গ্রেনেড ও দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে।গ্রেপ্তারকৃত নব্য জেএমবির দুই সদস্যের বিরুদ্ধে সদরঘাট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment